জাতীয় বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

জাতীয় বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ – NU Job Circular 2021: এনইউ সম্প্রতি একটা নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। কিছুসংখ্যক স্থায়ী শূন্য পদ সমূহে নিয়োগের লক্ষ্যে জন্মসূত্রে বাংলাদেশী নাগরিকদের নিকট হতে অনলাইনে আবেদন করার আহ্বান করা যাচ্ছে।

জাতীয় বিশ্ববিদ্যালয় নিয়োগ ২০২১

বর্তমান সময়ে সরকারি চাকরি গুলোর মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয় -এ চাকরি একটা নির্ভরশীল এবং সম্মানিত পেশা হিসেবে বিবেচিত হয়। চাকরি প্রত্যাশীরা তাদের ক্যারিয়ার গড়ার জন্য সরকারি চাকরির দিকে বেশ ঝুঁকে পড়েছে। আর সেই দিক লক্ষ্য করলে দেখবেন, এনইউ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ ভালো একটা সুযোগ করে দিয়েছি। তাই আপনি যদি এই সুযোগটা ঠিকঠাক কাজে লাগাতে চান, তাহলে বিজ্ঞপ্তি ভালোভাবে পড়ে অনলাইনে আবেদন করুন।

টিএমএসএস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ পদ ৫১টি <<< এখানে

বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ <<< এখানে

এক নজরে দেখে নিন

চাকরির ধরণসরকারি চাকরি
প্রতিষ্ঠানের নামজাতীয় বিশ্ববিদ্যালয়
পদের নামঃসার্কুলার দেখুন নিচে
পদসংখ্যাবিপুল পদে
বয়সঃঅনূর্ধ্ব ১৮-৪৫ বছর
শিক্ষাগত যোগ্যতা৮ম/এমবিবিএস/স্নাতক/স্নাতকোত্তর
জেলাযেকোনো জেলা
আবেদন শুরু২৫ অক্টোবর ২০২১
আবেদনের শেষ তারিখ২৫ নভেম্বর ২০২১
কাজের ধরনফুলটাইম
চাকরির স্থানসার্কুলার দেখুন
অন্যান্য যোগ্যতাসার্কুলার দেখুন
অন্যান্য অভিজ্ঞতাসার্কুলার দেখুন
বেতন পর্যালোচনামাসিক
উৎসব বোনাসসার্কুলার দেখুন
বেতন ১৬,০০০-৩৮,৬৪০/-
আবেদনের মাধ্যমঅনলাইন
অভিজ্ঞতাসার্কুলার দেখুন
ওয়েবসাইটএখানে
চাকরির খবর সবার আগে পেতে এলার্ট অ্যাপ ডাউনলোড করুন ডাউনলোড

দেখে নিনঃ সকল চলমান চাকরির বিজ্ঞপ্তির লিস্ট

জাতীয় বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ সেকশন অফিসার

জাতীয় বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
আবেদনের শেষ তারিখ: ২৫ নভেম্বর ২০২১
জাতীয় বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
জাতীয় বিশ্ববিদ্যালয় নিয়োগ ২০২১
আবেদনের শেষ তারিখ: ০৪ নভেম্বর ২০২১

চলমান চাকরিঃ

জাতীয় বিশ্ববিদ্যালয় নিয়োগ ২০২১

আবেদন করার নিয়ম

আগ্রহী প্রার্থীদের আগামী ২৫/১১/২০২১ তারিখ বিকাল ৪ঃ০০ ঘটিকার মধ্যে অত্র বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট এ আবেদন ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। উক্ত নিয়োগ বিজ্ঞপ্তি ২৫/০৯/২০২১ তারিখ হতে বর্ণিত ওয়েবসাইটে পাওয়া যাবে।

 সরকারি/আধা-সরকারি/ স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকুরীরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের অনুমতি গ্রহণপূর্বক নির্দিষ্ট সময়সীমার মধ্যে আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় অবশ্যই উক্ত অনুমতিপত্র প্রদর্শন করতে হবে।

সংশ্লিষ্ট পৌর মেয়র/ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্র। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার মুল/সাময়িক সনদপত্রের অনুলিপি গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত (৯ম গ্রেডের নীচে নয়), সদ্য তোলা পাসপোর্ট সাইজের ০২ (তিন) কপি রঙ্গিন ছবি গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত (৯ম গ্রেডের নীচে নয়)।

চাকুরীরত প্রার্থীদেরকে তাদের স্ব-স্ব নিয়োগকারী কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে নির্ধারিত সময়সীমার মধ্যে আবেদন করতে হবে। প্রার্থীদেরকে সকল পরীক্ষা পাসের সনদপত্র, প্রকাশনার (যদি থাকে) সমর্থনে সত্যায়িত প্রমাণক-এর কপি, অভিজ্ঞতা সনদপত্র, জাতীয় পরিচয়পত্র, জাতীয়তা সনদপত্র, চাকুরীরত হলে কর্তৃপক্ষের অনুমতি পত্র-এর কপি করে নির্ধারিত অংশে আবেদন করতে হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয় নিয়োগ ২০২১ NU Job Circular 2021 -এ আবেদনকারীকে বিদেশী বিশ্ববিদ্যালয় হতে অর্জিত ডিগ্রির ক্ষেত্রে সমতা নিরূপণ সনদপত্র-এর কপি করে নির্ধারিত অংশে আবেদন করতে হইবে।

নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান এবং পরিবর্তিত ক্ষেত্রে প্রযোজ্য বিধি-বিধান (সর্বশেষ) অনুসরণ করা হবে। লিখিত পরীক্ষা এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

এই নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত যে কোন পরিবর্তন/সংশোধন (যদি থাকে) মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের নিজস্ব ওয়েবসাইটে পাওয়া যাবে।

প্রার্থী কর্তৃক প্রদত্ত কোন তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল, মিথ্যা বা ভুয়া প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে, সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হবে এবং তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মৌখিক পরীক্ষার সময় সকল প্রকার সনদপত্রের মূল কপি প্রদর্শন করতে হবে এবং পূরণকৃত আবেদন পত্রের প্রিন্ট কপি ও ০২ (দুই) কপি পাসপোর্ট সাইজের ছবিসহ সকল সনদপত্রের সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে। ভুল তথ্য/জাল কাগজপত্র প্রদর্শিত হলে পরীক্ষায় উত্তীর্ণ যে কোন প্রার্থীর প্রার্থিতা বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।

সরকারি নীতিমালা অনুযায়ী কোটা সংস্কার করা হবে নিয়োগের বিষয়ে বাংলাদেশ সরকারের সর্বশেষ জারিকৃত পরিপত্র নীতিমালা মোতাবেক সকল প্রকার নীতি অনুসরণ করা হবে।

মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সময় মুক্তিযোদ্ধার সন্তান/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান/মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান/শহীদ মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান, এতিম, প্রতিবন্ধী, আনসার ও ভিডিপি এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠী প্রার্থীদের সর্বশেষ সরকারি নীতিমালা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদন্ত সনদপত্রের মূল কপি প্রদর্শনসহ সত্যায়িত কপি দাখিল করতে হবে।

মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও তাদের সন্তানদের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত সনদপত্র দাখিল করতে হবে।

সকল ডকুমেন্টস এবং প্রকাশনার সত্যায়িত কপি ডাকযোগে/কুরিয়ার সার্ভিসে/হাতে হাতে ১৬/০৯/২০২১ তারিখ পর্যন্ত অফিস সময়ের মধ্যে রেজিস্ট্রার, জাতীয় বিশ্ববিদ্যালয়, গাজীপুর-১৭০৪ ঠিকানায় পৌছাতে হইবে। অন্যথায় আবেদন বাতিল বলিয়া গণ্য হবে।

রেজিস্ট্রার, জাতীয় বিশ্ববিদ্যালয়-এর অনুকূলে সোনালী ব্যাংকের যে কোন শাখায় বর্ণিত পদের জন্য ১,২০০/১,৫০০ (এক হাজার দুইশত/পাঁচশত) টাকা সোনালী সেবার পে-স্লিপ-এর মাধ্যমে জমা দিতে হবে।

রিট পিটিশন নং ৫১২৫/২০০৪ এ মহামান্য হাইকোর্ট বিভাগের ২০-০২-২০১২ তারিখের ঘোষিত রায় ও নির্দেশনার আলোকে যাহাদের জাতীয় বিশ্ববিদ্যালয়ের চাকরীর অবসান হয়েছে তারা সংশ্লিষ্ট পদে আবেদন করতে পারবেন।

বিজ্ঞাপিত পদের জন্য নির্ধারিত বয়সসীমার সর্বোচ্চ সীমা তাহাদের ক্ষেত্রে শিথিল করা হইবে। তবে বিজ্ঞাপিত পদে বিধি অনুযায়ী প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতাসহ অন্যান্য যোগ্যতা ও শর্তাবলী তাদের ক্ষেত্রে প্রযোজ্য হবে।

এ নিয়োগের ক্ষেত্রে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। মনে রাখবেন, নিয়োগের বিষয়ে কোন প্রকার সুপারিশ বা তদবির প্রার্থীর অযোগ্যতা হিসেবে বিবেচিত হবে। এ নিয়োগ বিজ্ঞপ্তি লিখিত পরীক্ষা ও মৌখিক পরীক্ষা এবং পরীক্ষা সংক্রান্ত অন্যান্য তথ্য মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ওয়েবসাইটে পাওয়া যাবে।

National University Job Circular 2021

  • পদের নামঃসাব টেকনিক্যাল অফিসার
  • পদ নংঃ ০৩ টি
  • কাজের গ্রেডঃ ৮
  • বেতনঃ ১৬,০০০-৩৮,৬৪০/-
  • পদের নামঃ সহকারী অধ্যাপক।
  • বিষয়ঃ সমাজবিজ্ঞান।
  • পদের সংখ্যাঃ ০১ টি
  • কাজের গ্রেডঃ ৮
  • বেতন স্কেলঃ ৩৫,৫০০-৬৭,০১০/-
  • পদের নামঃ সহকারী অধ্যাপক।
  • বিষয়ঃ অর্থনীতি
  • পদের সংখ্যাঃ ০১ টি
  • কাজের গ্রেতিঃ ৮
  • বেতন স্কেলঃ ৩৫,৫০০-৬৭,০১০/-
  • পদের নামঃ সহকারী অধ্যাপক।
  • বিষয়ঃ লাইব্রেরি এবং ইনফরম্যাটিক্স।
  • পদের সংখ্যাঃ ০১ টি
  • কাজের গ্রেতিঃ ৮
  • বেতন স্কেলঃ ৩৫,৫০০-৬৭,০১০/-

আবেদনকারীদের অভিজ্ঞতাঃ

  • আবেদনকারীকে স্নাতক ডিগ্রী সহ স্বীকৃত প্রতিষ্ঠান হতে ডিপ্লোমা ইন কম্পিউটার সায়েন্স সহ ইন্টারনেট সার্ভিস/হার্ডওয়ার সংরক্ষণ এ কমপক্ষে তিন বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।
  • শিক্ষাজীবনের কোন স্তরেই তৃতীয় বিভাগ/সমমানের সিপিজিএ গ্রহণযোগ্য হবে না।
  • জাতীয় বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ বিজ্ঞাপিত উক্ত পদে আবেদনের নিমিত্তে অনলাইন অ্যাপ্লিকেশন ফর্ম নিয়োগ বিজ্ঞপ্তি ১৭-০৮-২০২১ তারিখ হতে অত্র বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.mind.info/jobs) -এ পাওয়া যাবে। আগ্রহী প্রার্থীদের আগামী ১৬-০৯-২০২১ তারিখ বিকাল ৪:০০ ঘটিকার মধ্যে উক্ত ওয়েবসাইটে অনলাইন অ্যাপ্লিকেশন ফর্ম পূরণ করার মাধ্যমে আবেদন করতে হবে।
  • সেইসাথে চাকুরীরত প্রার্থীদের কে তাদের স্ব-স্ব নিয়োগকারী কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে নির্ধারিত সময়সীমার মধ্যে আবেদন করে ফেলতে হবে। আর প্রার্থীদেরকে সকল পরীক্ষা পাশের সনদপত্র, অভিজ্ঞতার সনদপত্র, জাতীয় পরিচয় পত্র, চাকুরীরত হলে কর্তৃপক্ষের অনুমতি পত্রের কপি ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে অনলাইন অ্যাপ্লিকেশন ফর্ম এর নির্ধারিত অংশ আপলোড করতে হবে। 
  • আবেদন করার শেষ তারিখে প্রার্থীদের বয়স উল্লেখ করতে হবে এবং প্রার্থীদের নিয়োগ সংক্রান্ত সকল পরীক্ষা/নির্বাচনী বোর্ডের তারিখ ডাকঘরে/কুরিয়ার সার্ভিসে পত্র মারফত/এসএমএসের মাধ্যমে/বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে জানানো হবে এ সকল পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদের কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।
  • আর হ্যাঁ সাক্ষাৎকারের সময় সকল মূল সনদ ও সংশ্লিষ্ট অন্যান্য কাগজপত্রের সঙ্গে আনতে হবে। 
  • নিয়োগের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে কোন ধরনের সুপারিশ প্রার্থীর অযোগ্যতা হিসেবে বিবেচিত হবে। 
  • কোনো কারণ দর্শানো ব্যতিরেকে যেকোনো আবেদন গ্রহণ বা বাতিলের ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করে। 

বিশেষ দ্রষ্টব্যঃ জাতীয় বিশ্ববিদ্যালয় নিয়োগ ২০২১ অনলাইন অ্যাপ্লিকেশন ফর্ম এর প্রিন্ট কপিসহ সকল ডকুমেন্ট এর সত্যায়িত কপি ডাকঘরে/কুরিয়ার সার্ভিসে/ হাতে হাতে ১৬-০৯-২০২১ সঠিক সময়ের মধ্যে রেজিস্টার, জাতীয় বিশ্ববিদ্যালয়, গাজীপুর-১৭০৪ ঠিকানায় পৌঁছাতে হবে। 

  • রিট পিটিশন নং – ৫১২৫/২০০৪ এ মহামান্য হাইকোর্ট বিভাগের ২০-০২-২০১২ তারিখের ঘোষিত রায়ে ও নির্দেশনার আলোকে যাদের জাতীয় বিশ্ববিদ্যালয়ের চাকরির অবসান হয়েছে তারা সংশ্লিষ্ট পদে আবেদন করতে পারবেন এবং বিজ্ঞাপিত পদের জন্য নির্ধারিত সীমার সর্বোচ্চ সীমা তাদের ক্ষেত্রে শিথিল করা হবে। তবে হ্যাঁ বিজ্ঞাপিত পদে বিধি অনুযায়ী প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা সহ অন্যান্য যোগ্যতা ও শর্তাবলি তাদের মধ্যে প্রযোজ্য হবে। তাই যারা চাকরিরত অবস্থায় থেকে পুনরায় এই সুযোগটি কাজে লাগাতে চান তারা সঠিকভাবে বিজ্ঞপ্তি অনুসরণ করুন। আর আবেদন করে ফেলুন।
  • রেজিস্টার জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনুকূলে সোনালী ব্যাংকের যে কোন শাখায় বর্ণিত পদের জন্য ৭৫০ টাকা সোনালী সেবার ক্লিপের মাধ্যমে জমা দিতে হবে।

পে স্লিপ সংগ্রহ ও জমা দানের নিয়মাবলী জানতে নিচের ব্লগটি মন দিয়ে দেখে নিন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.mind.info/jobs এ অনলাইন অ্যাপ্লিকেশন ফর্ম যথাযথভাবে পূরণ পূর্বক সাবমিট করার পর ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে pay-slip ডাউনলোড করে নিকটস্থ সোনালী ব্যাংকের

যে কোন শাখায় সোনালী সেবার মাধ্যমে নির্ধারিত সময়সীমার মধ্যে জমা দিতে হবে অথবা সোনালী ব্যাংকের অনলাইন পেমেন্ট গেটওয়ে ব্যবহার করে সেখানে মোবাইল ব্যাংকিং সেবা বিকাশ, রকেট অথবা বিভিন্ন ধরনের কার্ড যেমন, আমেরিকান এক্সপ্রেস, ভিসা ডিবিবিএল নেক্সাস, মাস্টার কার্ড অথবা সোনালী ব্যাংকের হিসাব ধারীরা নিয়েছি সব থেকে

অনলাইনে টাকা টান্সফার করে আবেদন করতে পারবেন। লক্ষ রাখবেন অনলাইন অ্যাপ্লিকেশন ফর্ম পূরণের নির্ধারিত তারিখ ও সময় এর পরে টাকা জমা দিলে সে দায়দায়িত্ব ব্যাঙ্ক অথবা জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কোনো ভাবেই বহন করবে না। তাই সতর্ক থেকে টাকা ট্রান্সফার করুন এবং নির্ধারিত সময় থাকতে আবেদন ফরম জমা দিন। 

জাতীয় বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ নিয়ে কোন প্রশ্ন থেকে থাকলে নিচে কমেন্ট করে জানান।

যেকোনো বিজ্ঞপ্তির পরবর্তী আপডেট পেতে এবং নিত্য নতুন চাকরির খবর দেখতে চাইলে আমাদের সাথে ফেসবুকে যুক্ত হোন। ধন্যবাদ,,,,

শেয়ার করে রাখুন

Leave a Reply