বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নিয়োগ ২০২১ সার্কুলার

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নিয়োগ ২০২১ Red Crescent Society Job Circular 2021 সম্প্রতি প্রকাশিত হয়েছে। আগ্রহীরা আগামী ৩০ নভেম্বর ২০২১ এর মধ্যে আবেদন করার সুযোগ পাবেন। উপযুক্ত ও আগ্রহী প্রার্থীরা দ্রুত আবেদন করুন।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ২০২১ সনের জন্য রেড ক্রিসেন্ট জব সার্কুলার প্রকাশ করেছে নিম্নলিখিত কার্যালয় সমূহে Physical Inventory সহ হিসাব অডিটের জন্য আগ্রহী চার্টার্ড এ্যাকাউন্ট্যান্টস ফার্ম থেকে আগামী ৩০ নভেম্বর ২০২১ তারিখের মধ্যে অফিস চলা কালীন সময়ে সোসাইটির মহাসচিব দপ্তরে সীলগালাসহ আবেদনপত্র জমা দেয়ার জন্য। সরকার নির্ধারিত সাকুল্যে বেতনে নিয়োগের জন্য প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

এক নজরে দেখে নিন

চাকরির ধরণবেসরকারী চাকরি
প্রতিষ্ঠানের নামবাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি
পদের নামঃঅডিটর
পদসংখ্যানিচে দেখুন
চাকরির সময়ফুলটাইম
প্রার্থীর ধরননারী-পুরুষ
শিক্ষাগত যোগ্যতাবিজ্ঞপ্তি দেখুন
বয়স১৮-৩০ বছর
জেলাযে কোন
আবেদন শুরু১৮ নভেম্বর ২০২১
আবেদনের শেষ তারিখ৩০ নভেম্বর ২০২১
চাকরির উৎস bdrcs.org
আবেদনের পদ্ধতিডাকযোগে/সরাসরি
ওয়েবসাইটএখানে
চাকরির খবর এলার্ট অ্যাপডাউনলোড

দেখতে পারেনঃ সকল সরকারি চাকরি

  • পদের নামঃ অডিটর
  • শূন্য পদের সংখ্যাঃ উল্লেখিত নয়
  • শিক্ষাগত যোগ্যতাঃ উল্লেখিত নয়
  • অভিজ্ঞতাঃ বিজ্ঞপ্তি দেখুন
  • বেতনঃ আলোচনা সাপেক্ষে
  • আবেদনের সর্বশেষ তারিখঃ ৩০ ভেম্বর ২০২১
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নিয়োগ ২০২১
বিডিআরসিএস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

চলমান নিয়োগ বিজ্ঞপ্তি গুলোঃ

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নিয়োগ ২০২১

আবেদনের পূর্বে জেনে নিনঃ

১) জাতীয় সদর দপ্তর।

২) চট্টগ্রাম বেসডিপো অফিস।

৩) দেশের বিভিন্ন স্থানে মাতৃসদন হাসপাতাল ঃ চট্টগ্রাম, সিলেট, বরিশাল, দিনাজপুর, নেত্রকোনা (তেলিগাতী), চাঁদপুর, গাজীপুর (কালিগঞ্জ), ঝালকাঠি ও ঢাকা (বাংলা বাজার)।

৪) সোসাইটির ৬৮টি জেলা / সিটি ইউনিট।

৫) রেড ক্রিসেন্ট চক্ষু ক্লিনিক চুয়াডাঙ্গা ও জয়পুরহাট।

৬) সোসাইটির প্রকল্প সমূহঃ (জাতীয় সদর দপ্তর ও ঢাকার বাহিরে)।

৭) রেড ক্রিসেন্ট রক্ত কেন্দ্রঃ চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, মাগুরা, যশোর, দিনাজপুর, নাটোর ও ঢাকা।

৮) সোসাইটির ষ্টাফ প্রভিডেন্ট ফান্ড।

হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতাল, ১নং ইস্কাটন গার্ডেন রোড, (ঔষধ গুদাম, সাধারণ গুদাম, লন্ড্রি ও লিলেন, খাদ্য ও অন্যান্য) ঢাকা।

হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ, ১নং ইস্কাটন গার্ডেন রোড (সাধারণ গুদাম ও অন্যান্য) ঢাকা। ২) হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ এর ষ্টাফ প্রভিডেন্ট ফান্ড। হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট নার্সিং কলেজ, ১নং ইস্কাটন গার্ডেন রোড, ঢাকা।

বর্ণিত অডিটের জন্য অডিট ফার্মের বিস্তারিত তথ্য ও অডিট ফি ক্রমিক নং ক,খ,গ ও ঘ পৃথক ভাবে অর্থের পরিমান (ভ্যাট ও ট্যাক্স সহ) উল্লেখপূর্বক দাখিল করতে হবে। অসম্পূর্ন প্রস্তাব গ্রহন যোগ্য নহে এবং কর্তৃপক্ষ যে কোন কারন দর্শানো ব্যতিরেকে দরপত্র বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন।

রেড ক্রিসেন্ট জব সার্কুলার 2021

তথ্যসুত্রঃ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি (উইকিপিডিয়া)

২০ সেপ্টেম্বর ১৯৭৩ আন্তর্জাতিক রেড ক্রসের তেহরান সম্মেলনে বাংলাদেশ রেড ক্রস সোসাইটি আন্তর্জাতিক স্বীকৃতি লাভ করে। ৪ এপ্রিল ১৯৮৮ সালে রাষ্ট্রপতি আদেশের সংশোধনী বলে বাংলাদেশ রেড ক্রস সোসাইটির নাম পরিবর্তন করে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি করা হয়। সেই সাথে বাংলাদেশ রেড ক্রিসেন্ট প্রতিকের ব্যবহার শুরু হয়।

আন্তর্জাতিক রেড ক্রস ও রেড ক্রিসেন্ট আন্দোলন বিশ্বব্যাপী প্রায় ৯৭ মিলিয়ন স্বেচ্ছাসেবী, সদস্য এবং কর্মী সহ একটি আন্তর্জাতিক মানবিক আন্দোলন। যা মানুষের জীবন এবং স্বাস্থ্য রক্ষা, সব মানুষের প্রতি শ্রদ্ধা নিশ্চিত করা, এবং মানুষের দুর্ভোগ প্রতিরোধ ও লাঘব করার জন্য প্রতিষ্ঠিত হয়েছিল।

মুলত ১৮৫৯ সালের ২৪ শে জুন তৎকালীন ইউরোপের দুই বৃহৎ শক্তি ফ্রান্স ও অষ্ট্রিয়ার মধ্যে ইতালীর এক পল্লী প্রান্তর সলফারিনোতে তুমুল যুদ্ধ হয়। যুদ্ধে ফরাসী বাহিনীর জয় হয়। মোট তিন লক্ষ সৈন্যের মাত্র ১৫ ঘন্টা যুদ্ধে শুধু মাত্র আহতদের সংখ্যা দাঁড়ায় ৪২ হাজার।

একদিকে বিজয়ী সৈন্যরা বিজয় উৎসবে মত্ত আর অন্যাদিক ৪২ হাজার আহত মানুষের মৃত্যু যন্ত্রণার আর্তনাদ। সে এক হৃদয় বিদারক দৃশ্য। ঐ সময়ে ব্যবসা সংক্রান্ত জরুরী প্রয়োজনে তৃতীয় নেপোলিয়ানের সাথে দেখা করার জন্য ইতালীতে আগত সুইস যুবক হেনরী ডুনান্ট নিতান্ত কৌতূহলের বশবর্তী হয়ে যুদ্ধ ক্ষেত্রের এই মর্মান্তিকদৃশ্য অবলোকন করেন।

মানবজীবনের প্রতি এই চরম অবজ্ঞা মানবসেবী ডুনান্টের হৃদয়ে দারুণভাবে রেখাপাত করে। তিনি তাৎক্ষণিক তার সকল কর্মসূচী বাতিল করে আহতদের সেবায় আত্মনিয়োগ করেন। এরপর ১৮৬২ সালে হেনরী ডুনান্ট মর্মান্তিক এই যুদ্ধের অভিজ্ঞতার উপর ভিত্তি করে এ ‘মেমোরি অফ সলফেরিনো’ নামে একটি বই লিখে বিশ্বব্যাপী আর্তের সেবামূলক নিরপেক্ষ একটি স্বেচছাসেবী সংগঠন গড়ে তোলার জন্য বিশ্ববাসীর প্রতি আকুল আবেদন জানান।

এই মহৎ কাজ তিনি আশানুরূপ সর্মথন পান। জেনেভার ‘পাবলিক ওয়েলফেয়ার সোসাইটি’ সর্বপ্রথম এ আহবানে এগিয়ে আসে। হেনরী ডুনান্ট ও অপর চারজন মানব সেবী সমন্বয়ে একটি কমিটি গঠন গঠিত হয়। যা ‘কমিটি অফ ফাইভ’ নামে পরিচিত। বিশ্বের বিভিন্ন দেশের দেশের সমর্থন ও সহায়তার আশায় ১৮৬৩ সালে ২৬ অক্টোবর এই কমিটি আন্তর্জাতিক সম্মেলন আহবান করেন।

মোট ১৬ টি দেশের প্রতিনিধি উক্ত সম্মেলনে যোগদান করেন ও হেনরী ডুনান্টের প্রস্তাব অনুযায়ী একটি আন্তর্জাতিক সেবামূলক নিরপেক্ষ সংস্থা গঠিত হয়। বর্তমান বিশ্বে সর্বশ্রেষ্ঠ আন্তর্জাতিক মানব সেবামূলক সংস্থা রেডক্রস এমনি ঘটনাবলীর মধ্যে দিয়ে জন্ম লাভ করে। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বিশ্বের প্রতিটি দেশে একটি জাতীয় সোসাইটি রয়েছে যা জাতীয় রেডক্রস বা রেড ক্রিসেন্ট নামে পরিচিত।

১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর বাংলাদেশের অভ্যুদয়ের পর ১৯৭১ সালের ২০ শে ডিসেম্বর ‘ন্যাশনাল রেডক্রস সোসাইটি অফ বাংলাদেশ নামে সরকারের নিকট স্বীকৃতির আবেদন করা হয়। ১৯৭২ সালের ৪ঠা জানুয়ারী বাংলাদেশ সরকারের অনুমোদনক্রমে বাংলাদেশ রেডক্রস সোসাইটি এর কার্যক্রম শুরু করে। পরবর্তীতে রাষ্ট্রপতির আবেদন (পি.ও–২৬) ১৯৭৩ ক্রমে বাংলাদেশ রেডক্রস সোসাইটির আইন ও বিধি প্রণীত হয়।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, একটি স্বেচ্ছাসেবক ভিত্তিক মানবিক সংস্থা, মানবিক দুর্দশা রোধ ও হ্রাস করার জন্য প্রচেষ্টা চালায় এবং জরুরী ও সাধারণ সময়ে সংস্থাগুলির সংহতকরণের মাধ্যমে কার্যকর ও দক্ষ সেবা প্রদানের মাধ্যমে সর্বাধিক ক্ষতিগ্রস্থ ও প্রান্তিক গোষ্ঠীর জীবন বাঁচায়।

  • দুর্যোগ, জরুরী অবস্থা এবং অন্যান্য মানবিক পরিণতির প্রভাব হ্রাস করার জন্য প্রস্তুতি, প্রতিক্রিয়া এবং পুনরুদ্ধার পরিষেবাগুলিকে শক্তিশালী করা।
  • সম্প্রদায়কে তাদের বহুবিধ ঝুঁকি এবং প্ররোচিত ঘটনার প্রতি স্থিতিশীল করার দিকে শক্তিশালী করা।
  • শক্তিশালী ও টেকসই এনএস গঠনে জাতীয় সমাজের উন্নয়ন উদ্যোগসমূহ অবদান রেখেছে।
  • সকল স্তরের প্রয়োজনে মানুষের জন্য গুণমানের স্বাস্থ্যসেবা উন্নত ও নিশ্চিত হয়েছে।
  • লিঙ্গ এবং বৈচিত্র্য, সম্প্রদায়গত ব্যস্ততা এবং জবাবদিহিতা (সিইএ), স্টাফ এবং স্বেচ্ছাসেবীদের সুরক্ষা সুরক্ষা, শিশু সুরক্ষা

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নিয়োগ ২০২১ সার্কুলার নিয়ে কোন প্রশ্ন থেকে থাকলে নিচে কমেন্ট করে জানান।

নিয়মিত চাকরির খবরের আপডেট পেতে আমাদের সাথে ফেসবুকে যুক্ত হতে পারেন।

শেয়ার করে রাখুন

Leave a Reply