অনার্স চতুর্থ বর্ষ ফলাফল বোর্ড চ্যালেঞ্জ ২০২১ জাতীয় বিশ্ববিদ্যালয় ২০১৫-১৬ সেশন

অনার্স চতুর্থ বর্ষ ফলাফল বোর্ড চ্যালেঞ্জ চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের জন্য অত্যান্ত গুরুত্বপূর্ণ। অনার্স চতুর্থ বর্ষ ফলাফল বোর্ড চ্যালেঞ্জ ২০২১ জাতীয় বিশ্ববিদ্যালয় ২০১৫-১৬ সেশন এর জন্য, এখানে বোর্ড চ্যালেঞ্জ করার সম্পূর্ণ তথ্য এবং ধাপগুলো পর্যায়ক্রমে দেওয়া হল,

অনার্স চতুর্থ বর্ষ ফলাফল বোর্ড চ্যালেঞ্জ ২০২১

অনার্স চতুর্থ বর্ষ ফলাফল বোর্ড চ্যালেঞ্জ

গতকাল অনার্স চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। চতুর্থ বর্ষের ২০১৫ থেকে ১৬ সেশনের শিক্ষার্থীদের পরীক্ষা, প্রায় এক বছর যাবত সংঘটিত হলো। করোনাভাইরাস এর শুরুর দিকে এই পরীক্ষা স্থগিত হয়েছিল এবং সেটা প্রায় এক বছর পর আবার চালু হয়।

Honours 4th Year Board Challenge 2021

একবছর পরে পরীক্ষা চালু হলেও বিষয়ভিত্তিক পরীক্ষা গুলো শেষ হলে করোনাভাইরাস এর পরিস্থিতি বিবেচনা সাপেক্ষে আবারও জাতীয় বিশ্ববিদ্যালয়ের সম্পূর্ণরূপে কার্যক্রম বন্ধ করে দেয়। এর মধ্যে শিক্ষার্থীরা আন্দোলন করে আর বিষয়টি কর্তৃপক্ষের নজরে চলে আসে। শেষ পর্যন্ত যে ভাইবা বাকি ছিল সেটা করোনাভাইরাস পরিস্থিতির কারণে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অনলাইনে নিয়ে ফেলে।

জাতীয় বিশ্ববিদ্যালয় রেজাল্ট পুনঃনিরীক্ষণ ২০২১

অনার্স চতুর্থ বর্ষ ফলাফল বোর্ড চ্যালেঞ্জ ২০২১ জাতীয় বিশ্ববিদ্যালয় ২০১৫-১৬ সেশন
অনার্স চতুর্থ বর্ষের রেজাল্ট ২০২১ http://www.nu.ac.bd/results

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণ / বোর্ড চ্যালেঞ্জ এর বিস্তারিত নিয়মকানুন

কেন অনার্স চতুর্থ বর্ষের ফলাফল বোর্ড চ্যালেঞ্জ করবেন?
অনার্স চতুর্থ বর্ষ ফলাফল বোর্ড চ্যালেঞ্জ

অনলাইনে ভাইভা সম্পন্ন হবার মোটামুটি ২৫ দিন পর জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষের ফলাফল ২০২১ প্রকাশিত হয় ঈদের একদিন আগে। লাখ লাখ শিক্ষার্থীরা পরীক্ষা দিয়েছে এবং তাদের মধ্যে অনেকেই ভাল ফলাফল করেছে আবার অনেকের ফল আশানুরূপ হয়নি। সে ক্ষেত্রে এদের মধ্যে কেউ কেউ এই ফলাফল মেনে না নিতে পেরে অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার ফলাফল বোর্ড চ্যালেঞ্জ করার সিদ্ধান্ত নেয়।

আর আমরা আজকে, বোর্ড চ্যালেঞ্জ কিভাবে করবেন সেই সম্পর্কে বিস্তারিত আলোচনা করব আমাদের ওয়েবসাইটের আজকের পোস্টে। কিভাবে অনার্স চতুর্থ বর্ষের ফলাফল বোর্ড চ্যালেঞ্জ করবেন আপনারা যারা নিজেদের ফলাফল নিয়ে সন্দেহ পোষণ করেন, যে আপনার খাতার মূল্যায়ন সঠিকভাবে করা হয়নি তারা আপনার ফলের বিপরীতে বোর্ড চ্যালেঞ্জ বা re-scrutiny করতে পারেন। সে ক্ষেত্রে প্রতি কোর্সের জন্য আপনাকে 800 টাকা পরিশোধ করতে হবে। এই টাকা সাধারণত সোনালী ব্যাংকের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নিয়ে থাকে।

ধাপ১: প্রথমে nubd.info ওয়েবসাইটে গিয়ে সোনালি সেবা অপশন থেকে পে স্লিপ অপশনে যাবেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফল পুনঃনিরীক্ষণ এর নোটিশ প্রকাশ পাওয়ার পর সেখানে একটা ফরম পাবেন।

ধাপ ২: নির্ধারিত ফরম পূরণ করে সেই স্লিপ ডাউনলোড করতে হবে। ডাউনলোডকৃত স্লিপে সোনালী ব্যাংকের অ্যাকাউন্ট নম্বর এবং কত টাকা পরিশোধ করতে হবে সেটা অটোমেটিক্যালি লেখা থাকবে।

ধাপ ৩: পে স্লিপ ডাউনলোড করার পর সেটা প্রিন্ট করে আপনার নিকটস্থ যেকোনো সোনালী ব্যাংকের শাখায় গিয়ে টাকা পরিশোধ করবেন।এখানেই আপনার কাজ শেষ। আর অবশ্যই ফরম পূরণ করার সময় যে বিষয়গুলো আপনি পুনঃনিরীক্ষণ করতে চান সেগুলো সিলেক্ট করে দিতে হবে। পেমেন্ট করার পর জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আপনার খাতা পুনরায় যাচাই করবে এবং নির্দিষ্ট সময় পর এই পুনঃনিরীক্ষণের ফলাফল প্রকাশ করবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে।

অনার্স চতুর্থ বর্ষ ফলাফল বোর্ড চ্যালেঞ্জ ২০১৫-১৬ সেশন

নোট: এই পোষ্টের লিংক কপি করে রাখুন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট পুনঃনিরীক্ষণ বা বোর্ড চ্যালেঞ্জ এর নোটিশ দেওয়া হয়েছে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে অবশ্যই কমেন্ট করে জানাতে ভুলবেন না। আপনি যদি নিয়মিত জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফলাফল ফরম ফিলাপ পরীক্ষার রুটিন সহ অন্যান্য তথ্য এবং সরকারি ও বেসরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি পেতে চান তাহলে নোটিফিকেশন আইকনে ক্লিক করে সাবস্ক্রাইব করুন।

আমাদের ওয়েবসাইট

শেয়ার করে রাখুন

6 Comments

  1. পুনঃনিরক্ষনের ফলাফল কখন পাব বোর্ডচালেঞ্জ করেছি ২/৮/২১

Leave a Reply