মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ DNC Job Circular 2021 খুব সম্প্রতি লোকবল নিয়োগ দেয়ার জন্য একটি বিশাল নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। নিম্নোক্ত শূন্য পদ সমূহে সরাসরি নিয়োগের মাধ্যমে পূরণের জন্য বাংলাদেশের স্থায়ী নাগরিক গণের নিকট হতে অনলাইনে নির্ধারিত ফরমে দরখাস্ত আহবান করা যাচ্ছে। Department of Narcotics Control Job Circular 2021 এক নজরে দেখে নিন এবং সময় থাকতে আবেদন করুন আমরা আমাদের এই সাইটে আপনাদের সুবিধার্থে সম্পূর্ণ বিজ্ঞপ্তির বিবরণ দিয়েছি। তো চলুন দেখে আসা যাক।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নিয়োগ ২০২১

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রণালেয়র অধীন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। দেশে অবৈধ মাদকের প্রবাহ রোধ, ঔষধ ও অন্যান্য শিল্পে ব্যবহার্য বৈধ মাদকের শুল্ক আদায় সাপেক্ষে আমদানি, পরিবহন ও ব্যবহার নিয়ন্ত্রণ, মাদকদ্রব্যের সঠিক পরীক্ষণ, মাদকাসক্তদের চিকিৎসা ও পুনর্বাসন নিশ্চিতকরণ,  মাদকদ্রব্যের কুফল সম্পর্কে ব্যাপক গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে নিরোধ কার্যক্রমের পরিকল্পনা ও বাস্তবায়ন, জাতিসংঘসহ অন্যান্য আন্তর্জাতিক সংস্থার সাথে নিবিড় কর্ম-সম্পর্ক তৈরির মাধ্যমে জাতীয় ও আন্তর্জাতিকভাবে মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা অধিদপ্তেরর প্রধান দায়িত্বও উদ্দেশ্য।

তারা তাদের লক্ষে স্থির থেকে নিরলস ভাবে এগিয়ে যাওয়ার উদ্দেশে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের আওতাধীন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের রাজস্বখাতভূক্ত নিম্নবর্ণিত শূন্যপদে অস্থায়ী ভিত্তিতে সরাসরি নিয়োগের উদ্দেশ্যে বিজ্ঞপ্তিতে বর্ণিত নিয়মাবলি ও শর্তসাপেক্ষে বাংলাদেশের স্থায়ী নাগরিকদের আবেদনের সুযোগ প্রদান করা হচ্ছে।

এক নজরে দেখে নিন

চাকরির ধরণসরকারি চাকরি
প্রতিষ্ঠানের নামমাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর
পদের নামঃসার্কুলার দেখুন নিচে
পদসংখ্যাঅনির্দিষ্ট
বয়সঃ১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতাএসএসসি/ডিপ্লোমা
চাকরির লোকেশোনবাংলাদেশের যেকোনো স্থান
জেলাযে কোন
আবেদন শুরু১৭ নভেম্বর ২০২১
আবেদনের শেষ তারিখ৩০ নভেম্বর ও ১০ ডিসেম্বর ২০২১
কাজের ধরনফুলটাইম
কর্মসংস্থানের ধরনস্থায়ী চাকরি
বেতন পর্যালোচনামাসিক
উৎসব বোনাসসার্কুলার দেখুন
বেতন৯,৩০০-২২,৪৯০/-
মুদ্রাবিডিটি
আবেদন ফ্রি ১১২/-
আবেদনের মাধ্যমঅনলাইন
অভিজ্ঞতাসার্কুলার দেখুন
ওয়েবসাইটএখানে
নতুন নিয়োগ পাবেন এখানেনতুন নিয়োগ বিজ্ঞপ্তি
নতুন চাকরির আপডেট সবার আগে আমাদের
মোবাইল Apps এ পাবেন
ডাউনলোড

দেখে নিনঃ সকল চলমান চাকরির বিজ্ঞপ্তির লিস্ট

  • মাদকদ্রব্য নিয়ন্ত্রণ নিয়োগের লিখিত পরীক্ষার নোটিশঃ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ গ্রেড ১৬,২০,১৮ এর নিয়োগের লিখিত পরীক্ষার নোটিশ প্রকাশ করা হয়েছে।
  • পরীক্ষার সময়ঃ পদভেদে সকাল ১০.৩০ মিনিটে ও বিকাল ৩.০০ টা
  • লিখিত পরীক্ষার প্রবেশপত্রঃ প্রার্থিকে টেলিটকের সাইট থেকে প্রবেশ পত্র ডাউনলোড করে পরীক্ষা কেন্দ্রে নিয়ে যেতে হবে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

আবেদনের শেষ তারিখঃ ১০ ডিসেম্বর ২০২১

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নিয়োগ ২০২১
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নিয়োগ ২০২১
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি 2021
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নিয়োগ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নিয়োগ ২০২১

চলমান চাকরিঃ

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

আবেদনের নিয়মাবলী:

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ -এ আগ্রহীদের সরকারি/আধা-সরকারি/ স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকুরীরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের অনুমতি গ্রহণপূর্বক নির্দিষ্ট সময়সীমার মধ্যে আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় অবশ্যই উক্ত অনুমতিপত্র প্রদর্শন করতে হবে।

সংশ্লিষ্ট পৌর মেয়র/ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্র। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার মুল/সাময়িক সনদপত্রের অনুলিপি গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত (৯ম গ্রেডের নীচে নয়), সদ্য তোলা পাসপোর্ট সাইজের ০২ (তিন) কপি রঙ্গিন ছবি গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত (৯ম গ্রেডের নীচে নয়)।

আবেদনকারীর বয়স ০১/০৭/২০২১ তারিখে ১৮ বছর থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। শুধু মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর । বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান এবং পরিবর্তিত ক্ষেত্রে প্রযোজ্য বিধি-বিধান (সর্বশেষ) অনুসরণ করা হবে। লিখিত পরীক্ষা এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

এই নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত যে কোন পরিবর্তন/সংশোধন (যদি থাকে) মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের নিজস্ব ওয়েবসাইটে পাওয়া যাবে।

প্রার্থী কর্তৃক প্রদত্ত কোন তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল, মিথ্যা বা ভুয়া প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে, সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হবে এবং তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মৌখিক পরীক্ষার সময় সকল প্রকার সনদপত্রের মূল কপি প্রদর্শন করতে হবে এবং পূরণকৃত আবেদন পত্রের প্রিন্ট কপি ও ০২ (দুই) কপি পাসপোর্ট সাইজের ছবিসহ সকল সনদপত্রের সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে। ভুল তথ্য/জাল কাগজপত্র প্রদর্শিত হলে পরীক্ষায় উত্তীর্ণ যে কোন প্রার্থীর প্রার্থিতা বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে চাকরি করতে চাইলে আপনাকে যেসকল জেলার প্রার্থী হতে হবে। ঢাকা, গাজীপুর, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদী, মাদারীপুর, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, ময়মনসিংহ, জামালপুর, নেত্রকোণা, শেরপুর, চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান, খাগড়াছড়ি, কুমিল্লা, বি-বাড়িয়া, চাদপুর, নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর, সিলেট, হবিগঞ্জ মৌলভীবাজার, সুনামগঞ্জ, রাজশাহী, নওগী,

চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, বগুড়া, পাবনা, সিরাজগঞ্জ, রংপুর, দিনাজপুর, কুড়িগ্রাম, নীলফামারী, পঞ্চগড়, ঠাকুরগাঁও, খুলনা, সাতক্ষীরা, বাগেরহাট, যশোর, ঝিনাইদহ, কুষ্টিয়া, ভোলা, পিরোজপুর, পটুয়াখালী, বরগুনা জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সকল জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ -এ শুন্যপদে প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে কোটা সংক্রান্ত সরকারি নীতিমালা অনুসরণ করা হবে। পদ সংখ্যা কম বেশি হতে পারে। জেলার স্থায়ী নাগরিক প্রমাণের সনদ হিসেবে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন প্রদত্ত নাগরিকতৃ সনদ দাখিল করতে হবে।

সরকারি নীতিমালা অনুযায়ী কোটা সংস্কার করা হবে নিয়োগের বিষয়ে বাংলাদেশ সরকারের সর্বশেষ জারিকৃত পরিপত্র নীতিমালা মোতাবেক সকল প্রকার নীতি অনুসরণ করা হবে।

মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সময় মুক্তিযোদ্ধার সন্তান/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান/মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান/শহীদ মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান, এতিম, প্রতিবন্ধী, আনসার ও ভিডিপি এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠী প্রার্থীদের সর্বশেষ সরকারি নীতিমালা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদন্ত সনদপত্রের মূল কপি প্রদর্শনসহ সত্যায়িত কপি দাখিল করতে হবে।

মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও তাদের সন্তানদের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত সনদপত্র দাখিল করতে হবে।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণ মৌখিক পরীক্ষার জন্য বিবেচিত হবেন। কোন প্রকার কারণ দর্শানো ব্যতিরেকে নিয়োগকারী কর্তৃপক্ষ যেকোন আবেদন গ্রহণ অথবা বাতিল এবং এ নিয়োগ কার্যক্রমের আংশিক/সম্পূর্ণ পরিবর্তন/বাতিলের ক্ষমতা সংরক্ষণ করেন।

এ নিয়োগের ক্ষেত্রে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। মনে রাখবেন, নিয়োগের বিষয়ে কোন প্রকার সুপারিশ বা তদবির প্রার্থীর অযোগ্যতা হিসেবে বিবেচিত হবে। এ নিয়োগ বিজ্ঞপ্তি লিখিত পরীক্ষা ও মৌখিক পরীক্ষা এবং পরীক্ষা সংক্রান্ত অন্যান্য তথ্য মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ওয়েবসাইটে পাওয়া যাবে।

  • শূণ্যপদঃ ওয়্যারলেস অপারেটর
  • পদের সংখ্যাঃ ০৬ জন
  • শিক্ষাগত যোগ্যতাঃ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ
  • বেতন স্কেলঃ ৮৮০০-২১৩১০ টাকা
  • আবেদন ঠিকানাঃ dnc.teletalk.com.bd
  • শূণ্যপদঃ গ্রন্থাগার সহকারি
  • পদের সংখ্যাঃ ০১ জন
  • শিক্ষাগত যোগ্যতাঃ কোন স্বীকৃতপ্রাপ্ত বিশ্ববিদ্যালয় বা বোর্ড হতে গ্রন্থাগার বিষয়ে ডিপ্লোমা
  • বেতন স্কেলঃ ৯৩০০-২২৪৯০ টাকা
  • আবেদন ঠিকানাঃ dnc.teletalk.com.bd
dnc.teletalk.com.bd – এর মাধ্যমে অনলাইনে আবেদনের প্রক্রিয়াঃ
  1. SMS: DNC <Space> User ID লিখে Send করতে হবে 16222 নম্ববে।
  • Example: DNC ABCDEF
  • Reply applications name, tk 112/56 will be charged as application fee. Your pin is 12345678. To pay fee type DNC<Space>Yes<Space>Pin and sent to 16222.

2. SMS: DNC <Space>Yes<Space>Pin লিখে Send করতে হবে 16222 নম্ববে।

  • Example : DNC 12345678

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ নিয়ে কোন প্রশ্ন থেকে থাকলে নিচে কমেন্ট করে জানান।

যেকোনো বিজ্ঞপ্তির পরবর্তী আপডেট পেতে এবং নিত্য নতুন চাকরির খবর দেখতে চাইলে আমাদের সাথে ফেসবুকে যুক্ত হোন। ধন্যবাদ,,,,

শেয়ার করে রাখুন

Leave a Reply