ব্র্যাক এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

ব্র্যাক এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ BRAC NGO Job Circular 2021 ব্র্যাক এনজিওতে সম্প্রতি একটা নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। যারা আবেদন করতে আগ্রহী তারা আগামী ২৭ নভেম্বর এর মধ্যে বিডিজবসের মাধ্যমে আবেদন করতে পারবেন। ব্র্যাক এনজিও বাংলাদেশের এনজিও গুলোর মধ্যে একটি ঐতিহ্য পূর্ণ স্বনামধন্য এনজিও হিসেবে পরিচিত।

বর্তমান সময়ের ব্র্যাক প্রতিষ্ঠানটি পূর্বে পরিচিত ছিল বাংলাদেশ রিহ্যাবিলিটেশন অ্যাসিস্ট্যান্ট কমিটি নামে। মূলত এটি গঠিত হয়েছিল বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময়কার শরনার্থীদের দেশে ফিরিয়ে আনার সহায়তার জন্য। বাংলাদেশের প্রাথমিক শিক্ষার সাথে যুক্ত বৃহত্তম এনজিও গুলোর মধ্যে একটি হলো ব্রাক।

ব্র্যাক ক্ষুদ্রঋণ প্রকল্প শুরু করে ১৯৭৪ সালে। এটি ব্র্যাকের পুরানো একটি কার্যক্রম যা বাংলাদেশের সকল জেলায় রয়েছে। ব্র্যাকের মাইক্রোক্রেডিট প্রকল্প প্রথম ৪০ বছরে ১.৪ বিলিয়ন মার্কিন ডলার ঋণ দিয়েছে। এর মধ্যে নারী হলো ৯৫ শতাংশ এবং পরিষদের হার ৯৮% । ১৯৮৮ সালে ব্র্যাক সারা দেশে কমিউনিটি কমিউনিকেশন প্রকল্প শুরু করে।

ব্র্যাক এনজিও নিয়োগ ২০২১

ব্র্যাক এনজিও জব সার্কুলার ২০২১ নতুন লোক নিয়োগের নিমিত্তে যে বিজ্ঞপ্তি গুলো প্রকাশ করেছে তার পিডিএফ ফাইল আমাদের ওয়েবসাইটে এভাইলেবল আছে। আবেদনের নিয়মাবলী জানতে এবং আবেদন ফরম পেতে আমাদের jobs.othoeb.com এর সাথেই থাকুন। আর সেই সাথে সমস্ত বিত্তান্ত জেনে আবেদন করে নিন।

দেখে নিনঃ সকল চলমান চাকরির বিজ্ঞপ্তির লিস্ট

এক নজরে দেখে নিন

চাকরির ধরণএনজিও
প্রতিষ্ঠানের নামব্র্যাক এনজিও
পদের নামঃনিচে দেখুন
পদসংখ্যানিচে দেখুন
বয়সঃউল্লেখিত নয়
শিক্ষাগত যোগ্যতাব্যাচেলর ডিগ্রী / এমবিএ / মাস্টার্স / এমবিবিএস
জব লোকেশনঢাকা
চাকরির সময়ফুলটাইম
জেলাযে কোন
চাকরির উৎসঅনলাইন জব পোর্টাল
কোম্পানির তথ্যব্র্যাক সেন্টার, ৭৫ মহাখালী, ঢাকা -১২১২
বেতনআলোচনা সাপেক্ষে
মুদ্রা বিডিটি
উৎসব বোনাসপ্রভিডেন্ট ফান্ড, গ্র্যাচুইটি, স্বাস্থ্য, জীবন বীমা এবং অন্যান্য
আবেদন শুরু২৬ অক্টোবর ২০২১
আবেদনের শেষ তারিখ২৭ নভেম্বর ২০২১
আবেদনের পদ্ধতিঅনলাইন
ওয়েবসাইটব্র্যাক.নেট
ওয়েবসাইটএখানে
নতুন চাকরির আপডেট সবার আগে আমাদের মোবাইল Apps এ পাবেনডাউনলোড
ব্র্যাক এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বিশেষ দ্রষ্টব্যঃ ব্র্যাক এনজিও তে বর্তমানে ০৪ টি নিয়োগ বিজ্ঞপ্তি চলমান রয়েছে। সর্বশেষ নিয়োগ বিজ্ঞপ্তি টির আবেদনের শেষ তারিখঃ ২৭ নভেম্বর ২০২১

ব্র্যাক এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
আবেদনের শেষ তারিখঃ ২৭ নভেম্বর ২০২১
ব্র্যাক এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
আবেদনের শেষ তারিখঃ ১০ নভেম্বর ২০২১
ব্র্যাক এনজিও নিয়োগ ২০২১
আবেদনের শেষ তারিখঃ ১০ নভেম্বর ২০২১
ব্র্যাক এনজিও নিয়োগ ২০২১
আবেদনের শেষ তারিখঃ ০১ নভেম্বর ২০২১

Address for sending application: resume@brac.net

চলমান বিজ্ঞপ্তিঃ

ব্র্যাক এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

কাজের শিরোনামঅবস্থানবেতনশেষ তারিখ
ডেপুটি ম্যানেজার, রিক্রুটমেন্ট, হিউম্যান রিসোর্স ডিভিশন ব্র্যাকের প্রধান কার্যালয় আলোচনা সাপেক্ষে১২ অক্টোবর ২০২১ দেখুন
সিনিয়র অফিসার, এইচআর ফিল্ড অপারেশন, হিউম্যান রিসোর্স ডিভিশন ব্র্যাক ফিল্ড অফিস (যশোর) আলোচনা সাপেক্ষে ১৮ অক্টোবর ২০২১ দেখুন
সিনিয়র ম্যানেজার, স্টাফ ক্যাপাসিটি ডেভেলপমেন্ট এবং ট্যালেন্ট ম্যানেজমেন্ট, মাইক্রোফাইন্যান্স ব্র্যাকের প্রধান কার্যালয় আলোচনা সাপেক্ষে ২০ অক্টোবর ২০২১ দেখুন
ব্র্যাক এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

ব্রাকে চলমান নিয়োগ বিজ্ঞপ্তি গুলো পেতে ক্লিক করুন <<<<< এখানে

ব্র্যাক এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

ব্র্যাকের কার্যবিবরণী, যোগ্যতা ও অন্যান্য অভিজ্ঞতাঃ

ব্র্যাক এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ | BRAC ngo job circular 2021 এ আবেদনের জন্য আবেদনকারীকে যে কোন স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে স্নাতক বা স্নাতকোত্তর পাশ। সেই সাথে শিক্ষা জীবনের যে কোন একটি পরীক্ষায় ৩য় বিভাগ/ শ্রেণী অথবা সমমানের জিপিএ/ সিজিপিএ গ্রহনযোগ্য।

তবে ব্র্যাক এনজিওতে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ এর জন্য অন্যান্য পরীক্ষায় ন্যুনতম ২য় বিভাগ/শ্রেণী অথবা সমমানের জিপিএ/ সিজিপিএ ২.০০ থাকতে হবে। পাশাপাশি ফার্মাসিউটিক্যাল কোম্পানি, এনজিও মাইক্রো-ফাইন্যান্স এবং অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানে সেলস এন্ড মার্কেটিং, কাস্টমার রিলেশনশিপ ম্যানেজমেন্ট বিভাগে ১ বছর অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। মাসিক বেতন ২২০০০ টাকা।

ব্র্যাক দৃঢ়ভাবে বিশ্বাস করে যে বয়স, জাতি, ধর্ম, লিঙ্গ, প্রতিবন্ধিতা বা গোষ্ঠীগত পরিচয় নির্বিশেষে প্রতিষ্ঠানের প্রত্যেক কর্মী, সরবরাহকারী, সহযোগী প্রতিষ্ঠান, অতিথি ও সেবাগ্রহীতা এবং শিশু, তরুণ ও বিশেষ চাহিদা সম্পন্ন প্রাপ্ত বয়স্কসহ সমাজের প্রত্যেক সদস্যের যে কোনো ধরনের ক্ষতি, নিপীড়ন, অবহেলা, হয়রানি ও শোষণ থেকে সুরক্ষা পাওয়ার অধিকার আছে।

এই প্রতিষ্ঠানের কার্যবিবরণী হলো, কর্মসূচির নিয়মানুযায়ী লক্ষিত জনগোষ্ঠী (ইউপিজি সদস্য) নির্বাচন করে যথাসময়ে | প্রশিক্ষণ প্রদান করার মাধ্যমে নির্বাচিত সদস্যদের কর্মসূচিতে অন্তর্ভুক্ত করা ও নির্ধারিত সময়ের মধ্যে সদস্যদের মানসম্মত সম্পদ হস্তান্তর।

সুদমুক্ত ঋণ বিতরণের মাধ্যমে মানসম্মত সম্পদ ক্রয় করা ও সদস্যদের মাঝে বিতরণকৃত সুদমুক্ত ঋণের কিস্তি, সঞ্চয় যথাসময়ে আদায় করে কর্মপরিকল্পনা অনুযায়ী ইউপিজি সদস্যদের গ্রুপ ভিজিট ও হোম ভিজিটের মাধ্যমে হাতে কলমে প্রশিক্ষণ প্রদান করাও এই প্রতিষ্ঠানের কাজ।

সদস্যদের সার্বিক অবস্থা পর্যালোচনা সাপেক্ষে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের মাধ্যমে সদস্যকে গ্র্যাজুয়েট করা অর্থাৎ কর্মসূচির কাঙ্খিত ফলাফল অর্জন নিশ্চিত করা, ট্যাব অথবা স্মার্টফোন ব্যবহারের মাধ্যমে প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করা, কর্মসূচি বাস্তবায়ন সংক্রান্ত সকল ডকুমেন্টস সঠিকভাবে পূরণ করা ও তার যথাযথ সংরক্ষণ করা।

এছাড়াও ইউপিজি সদস্য ও তার পরিবারের অন্যান্য সদস্যদের চাহিদা অনুযায়ী চিকিৎসা সেবা প্রাপ্তি নিশ্চিত করা ও সদস্যদের বিভিন্ন সামাজিক ও স্বাস্থ্যগত বিষয়ে সচেতনতামূলক শিক্ষা প্রদানের মাধ্যমে সচেতন ও আত্নবিশ্বাসী করে গড়ে তোলা।

আমরা জানি, ব্র্যাক বিশ্বের অন্যতম উন্নয়ন সংস্থা, যা দারিদ্র্য দূরীকরণ এবং দরিদ্রদের ক্ষমতায়নে নিবেদিত। ব্র্যাকের যানবাহন বিভাগে কাজ করতে আগ্রহী ও যোগ্যতাসম্পন্ন প্রার্থীদের শুন্য পদে আবেদন করার জন্য আহ্বান করে থাকে। আপনি যদি ড্রাইভারের শুন্যপদে আবেদন করতে চান তাহলে নিচের কার্যবিধি মানতে হবে।

যথাঃ সংস্থার প্রয়োজনীয়তা অনুযায়ী যানবাহন চালনা করা, ডিউটি শুরু আগে লুব্রিক্যান্ট, ফুয়েল, কুল্যান্ট, বেক, লাইট ইত্যাদি পরিক্ষা করা, দায়িত্ব পালনের সময় যানবাহনের সুরক্ষা বজায় রাখা এবং ট্রাফিক নিয়মকানুন মেনে চলা, দায়িত্ব পালন শেষ হওয়ার পর যানবাহনটি পরিচ্ছন্ন অবস্থায় নিরাপদ স্থানে রাখা

সুবিধাসমূহঃ উৎসব ভাতা, মাতৃত্ব/পিতৃত্বকালীন ছুটি, আনুতোষিক, প্রদায়ক ভবিষ্যনিধি, স্বাস্থ্য এবং জীবনবীমা, পারফরমেন্স বোনাস, ইনসেনটিভ, যাতায়াত ভাতা ও অন্যান্য।

যেখানে প্রত্যেকেই তার সম্ভাবনা বিকাশের সুযোগ পায়। চাকুরি পাওয়ার ক্ষেত্রে যে কোন ব্যক্তিগত যোগাযোগ প্রার্থীর অযোগ্যতা হিসেবে বিবেচিত হবে।

ব্র্যাক সম-সুযোগ ভিত্তিক নিয়োগকারী প্রতিষ্ঠান হতে পেরে গর্বিত। আমাদের মূল্যবোধ ও বিশ্বাসে বিশ্বাসী, যাতে সকলে এই প্রতিষ্ঠানে কাজ করার সুযোগ পান সেজন্য সম্ভাব্য সবকিছু করার ব্যাপারে আমরা অঙ্গীকারবদ্ধ।

বর্তমান সময়ে বাংলাদেশের সকল এনজিও চাকরি গুলো একটা নির্ভরশীল এবং সম্মানিত পেশা হিসেবে বিবেচিত হয়। আর এই সামাজিক মর্যাদার কারণে বাংলাদেশের বেশিরভাগ চাকরি প্রত্যাশীরা এনজিও চাকরির দিকে ঝুঁকে পড়ছে।

সেই দৃষ্টিকোণ থেকে ‎ব্র্যাক এনজিও নিয়োগ 2021 ভালো একটা সুযোগ করে দিয়েছে। আপনি যদি এনজিও চাকুরীতে আগ্রহী হয়ে থাকেন তাহলে আমাদের ওয়েবসাইটে প্রকাশিত চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ভালোভাবে পড়ে অনলাইনে আবেদন করুন। 

ব্র্যাক অ্যাডমিট কার্ড ও পরিক্ষার সময়সীমাঃ ব্র্যাক এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ -এর লিখিত পরীক্ষার ফলাফল, পরীক্ষার তারিখ এবং প্রবেশপত্র অন্য কোথাও প্রকাশিত হবে না। আবেদনকারীদেরকে এই ব্র্যাক ই -রিক্রুটমেন্ট সার্কুলার অনলাইনের মাধ্যমে উল্লেখিত ঠিকানায় সিভি পাঠাতে হবে।

ব্র্যাক এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ নিয়ে কোন প্রশ্ন থেকে থাকলে নিচে কমেন্ট করে জানান।

যেকোনো বিজ্ঞপ্তির পরবর্তী আপডেট পেতে এবং নিত্য নতুন চাকরির খবর দেখতে চাইলে আমাদের সাথে ফেসবুকে যুক্ত হোন। ধন্যবাদ,,,,

শেয়ার করে রাখুন

2 Comments

Leave a Reply