পল্লী উন্নয়ন একাডেমী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

পল্লী উন্নয়ন একাডেমী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ RDA Job Circular 2021 সম্প্রতি নিম্নবর্ণিত রাজস্বখাতভূক্ত শূন্যপদ পূরণের নিমিত্তে পদের পাশে উল্লিখিত সংশ্লিষ্ট জেলা/উপজেলা/ইউনিয়ন/পৌরসভা/ইউনিট ওয়ার্ল্ডের স্থায়ী নাগরিকদের নিকট হতে অনলাইনে আবেদনপত্র আহ্বান জানানো যাচ্ছে। পদগুলোতে নারী ও পুরুষ উভয়ই ডাকঘরে গিয়ে প্রার্থীরা আবেদন করতে পারবেন।

পল্লী উন্নয়ন একাডেমী নিয়োগ ২০২১

পল্লী উন্নয়নের উদ্দেশ্যাবলী হিসেবে গ্রামীণ জীবনধারার সাথে গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নকে সম্পৃক্ত করার পথ খোঁজা ও গ্রামীণ এলাকায় অবস্থান করে মৌলিক চাহিদাগুলো পূরণ করা। তারা তাদের উদ্দেশ্য পূরণের লক্ষে পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ), বগুড়া বিভাগের অধীন ০২ টি পদে মোট ০৩ জনকে নিয়োগ দেবে।

এক নজরে দেখে নিন

চাকরির ধরণসরকারি চাকরি
প্রতিষ্ঠানের নামপল্লী উন্নয়ন একাডেমী
পদের নামঃসার্কুলার দেখুন নিচে
মোট পদ০২ টি
পদসংখ্যা০৩ জন
পার্থীর ধরনপুরুষ/মহিলা
বয়সঃ১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতাডিপ্লোমা/বিএসসি
জেলাযে কোন
আবেদন শুরু১২ অক্টোবর ২০২১
আবেদনের শেষ তারিখ৩১ অক্টোবর ২০২১
আবেদনের পদ্ধতিডাকঘরে
অফিসিয়াল ওয়েবসাইটwww.rda.gov.bd
ওয়েবসাইটএখানে
নতুন চাকরির আপডেট সবার আগে আমাদের মোবাইল Apps এ পাবেনডাউনলোড

দেখে নিনঃ সকল চলমান চাকরির বিজ্ঞপ্তির লিস্ট

পল্লী উন্নয়ন একাডেমী আরডিএ বগুড়া কর্মচারীদের তালিকা

  • পদের নামঃ সহকারি পরিচালক (ক্রেডিট)
  • পদের সংখ্যাঃ ০১
  • বয়স সর্বোচ্চ ৩০ বছর
  • শিক্ষাগত যোগ্যতাঃ বিএসসি কৃষি অর্থনীতিতে দ্বিতীয় বিভাগ।
  • অন্যান্য অভিজ্ঞতাঃ বাস্তব কাজে ন্যূনতম ০৫ বছরের অভিজ্ঞতা এবং সেইসাথে কম্পিউটার পরিচালনায় অফিস প্রোগ্রাম বিশেষ করে এমএস ওয়ার্ড, এম এস এক্সেস এবং পাওয়ারপয়েন্ট বিষয়ে বিশেষ পারদর্শী হতে হবে।
  • গ্রেটঃ ০৯
  • বেতনঃ ৩২,৮০০/-
  • পদের নামঃ উপসহকারী প্রকৌশলী (সিভিল,পাওয়ার/মেকানিক্যাল)
  • পদের সংখ্যাঃ ০২
  • বয়স সর্বোচ্চঃ ৩০ বছর
  • শিক্ষাগত যোগ্যতাঃ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং এর দ্বিতীয় বিভাগ প্রাপ্ত
  • অন্যান্য অভিজ্ঞতাঃ উক্ত কাজে ন্যূনতম পাঁচ বছরের অভিজ্ঞতা এবং সেইসাথে কম্পিউটার পরিচালনায় অফিস প্রোগ্রাম বিশেষ করে এমএস ওয়ার্ড, এম এস এক্সেস এবং পাওয়ারপয়েন্ট বিষয়ে বিশেষ পারদর্শী হতে হবে।
  • গ্রেটঃ ১০
  • বেতনঃ ২৬,০০০/-

পল্লী উন্নয়ন একাডেমী বগুড়া নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

মহাচালক পল্লী উন্নয়ন একাডেমী বগুড়া বরাবর জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রশাসন ১ শাখার ২৯ ডিসেম্বর ২০১৪ তারিখের স্মারক নং ০৫.১১০.০০০০.০৮৯.১৪-০১ পরিপত্রে উল্লেখিত চাকরির আবেদনের মডেল অনুযায়ী আবেদন করতে হবে। যা আরজিএর ওয়েবসাইটে পাওয়া যাবে। আবেদনপত্রের সর্বশেষ তারিখ ৩১ অক্টোবর ২০২১। আগ্রহী প্রার্থীগণ ডাকঘরে অথবা সরাসরি প্রকল্প পরিচালক “গ্রামীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন এবং আধুনিক নাগরিক সুযোগ-সুবিধা সম্বলিত সমবায় ভিত্তিক বহুতল ভ্রমণ বিশিষ্ট পল্লী জনপদ নির্মাণ শীর্ষক প্রকল্প সিআইডব্লিউএম ভবন পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ) বগুড়া এর দপ্তরে পৌঁছাতে হবে। 

পল্লী উন্নয়ন একাডেমী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
পল্লী উন্নয়ন একাডেমী বগুড়া নিয়োগ বিজ্ঞপ্তি 2021

চলমান নিয়োগ বিজ্ঞপ্তি গুলোঃ

পল্লী উন্নয়ন একাডেমী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

আবেদন করার নিয়মাবলী ও শর্তাবলীঃ

পল্লী উন্নয়ন একাডেমী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ -এ আবেদনকারীকে মহাপরিচালক, পল্লী উন্নয়ন একাডেমী বগুড়া অনুকূলে পরীক্ষার ফি বাবদ ৩০০ টাকার অর্ডার সংযুক্ত করতে হবে। 

খামের ওপর পদের নাম অবশ্যই উল্লেখ করতে হবে এবং স্বাক্ষরবিহীন ও অস্পষ্ট আবেদনপত্র সরাসরি বাতিল বলে গণ্য হবে। তাই প্রয়োজনীয় কাগজপত্র জমা দেওয়ার পূর্বে সুস্পষ্টভাবে খামের উপরে পদের নাম এবং প্রয়োজনীয় তথ্যাবলী উল্লেখ করুন আর নির্ধারিত সময়ের মধ্যে জমা দিন। 

আবেদনপত্রের সাথে সদ্য তোলা পাসপোর্ট সাইজের তিন কপি সত্যায়িত ছবি অনির্ধারিত পোস্টাল অর্ডার সংযুক্ত করতে হবে। আবেদনপত্রের সাথে কোন সনদ পত্র সংশোধনের প্রয়োজন নেই তবে মৌখিক পরীক্ষার সময় সকল সনদপত্রের একসেপ্ট সত্যায়িত ফটোকপিসহ মূল কপি সঙ্গে আনতে হবে।

আবেদনকারীর বয়স নূন্যতম ১৮ বছর এবং আবেদনের শেষ তারিখ সর্বোচ্চ 30 বছরের মধ্যে থাকতে হবে তবে অধিক অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য। এছাড়া মুক্তিযোদ্ধা শহীদ মুক্তিযোদ্ধার সন্তান জেলা কোটা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীর বয়স আমার ক্ষেত্রে সরকারের প্রচলিত বিধি অনুসরণ করা হবে।

যে কোন প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীগণকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। চাকুরী প্রকল্পের মেয়াদ কাল ৩০ শে জুন ২০২২ পর্যন্ত বলবৎ থাকবে এবং নির্ধারিত তারিখের পরে প্রাপ্ত ত্রুটিপূর্ণ ও অসম্পূর্ণ আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না।

লিখিত পরীক্ষা ও সাক্ষাৎকারের অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ ডিএ প্রদান করা হবে না তবে যথাযথ কর্তৃপক্ষ কোনো কারণ দর্শানো ছাড়াই যেকোনো আবেদন বাতিল করার ক্ষমতা রাখে। নিয়োগের বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে তাই নির্ভুলভাবে সম্পূর্ণ সঠিক তথ্য জমা দেওয়ার মাধ্যমে আবেদন পত্র ডাকঘরে নির্ধারিত সময়ের মধ্যে জমা দিন। 

মনে রাখবেন, বিজ্ঞপ্তি বাতিল বা প্রত্যাহারের অধিকার কর্তৃপক্ষ সংরক্ষণ করে। তাই পল্লী উন্নয়ন একাডেমী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ সার্কুলার টি মনোযোগ দিয়ে পুরোপুরি পড়ুন এবং প্রয়োজনীয় তথ্যাবলী সংগ্রহ করে সুযোগটি কাজে লাগান। 

পল্লী উন্নয়ন একাডেমী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ নিয়ে কোন প্রশ্ন থেকে থাকলে নিচে কমেন্ট করে জানান।

যেকোনো বিজ্ঞপ্তির পরবর্তী আপডেট পেতে এবং নিত্য নতুন চাকরির খবর দেখতে চাইলে আমাদের সাথে ফেসবুকে যুক্ত হোন। ধন্যবাদ,,,,

শেয়ার করে রাখুন

Leave a Reply