বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ Bangladesh Railway Job Circular 2021 সম্প্রতি একটা নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগ্রহী ব্যক্তিরা এই চাকরির বিজ্ঞপ্তির জন্য আবেদন করতে পারেন। বাংলাদেশ রেলওয়ে জব সার্কুলার 2021 -এ আবেদনের প্রক্রিয়া জানতে এই লেখাটি মনোযোগ দিয়ে পড়তে থাকুন।

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

চাকরির ধরণসরকারি চাকরি
প্রতিষ্ঠানের নামবাংলাদেশ রেলওয়ে
পদের নামঃসার্কুলার দেখুন
পদসংখ্যা২৩৫
বয়সঃ১৮-৩০ বছর
আবেদন ফ্রি১১২/-
শিক্ষাগত যোগ্যতাস্নাতক/ স্নাতকোত্তর ডিগ্রি
জেলাঝালকাঠি বাদে যেকোনো জেলা
আবেদন শুরু০৭ সেপ্টেম্বর ২০২১
আবেদনের শেষ তারিখ০৭ নভেম্বর ২০২১
কাজের ধরনফুলটাইম
চাকরির স্থান সার্কুলার দেখুন
অন্যান্য যোগ্যতাসার্কুলার দেখুন
অন্যান্য অভিজ্ঞতাসার্কুলার দেখুন
বেতন পর্যালোচনামাসিক
উৎসব বোনাসসার্কুলার দেখুন
মুদ্রা বিডিটি
চাকরির উৎসঅনলাইন
বেতন৭৪,৪০০/-
আবেদনের মাধ্যমসার্কুলার দেখুন
অভিজ্ঞতাসার্কুলার দেখুন
ওয়েবসাইটএখানে
নতুন চাকরির আপডেট সবার আগে আমাদের
মোবাইল Apps এ পাবেন
ডাউনলোড

বাংলাদেশ রেলওয়ে রাজস্ব খাতের ১টি পদে মোট ২৩৫ জন নেবে। সহকারী স্টেশন মাস্টার পদে লোক নেওয়া হবে। বিজ্ঞপ্তি অনুসারে পদগুলোয় যোগ্যতা পূরণ সাপেক্ষে যোগ দিতে পারবেন যে কেউ। অনলাইনে পদগুলোর জন্য আবেদন শুরু হবে ৭ সেপ্টেম্বর। ৭ সেপ্টেম্বর থেকে পরের এক মাস আবেদন করা যাবে।

বাংলাদেশ রেলওয়েতে সহকারী স্টেশন মাস্টার পদে চাকরির সুযোগ। প্রতিষ্ঠানটি মোট ২৩৫ জনকে নিয়োগ দেবে। আগ্রহী প্রার্থীরা আগামী ৬ অক্টোবর পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন।

  • পদের নাম: সহকারী স্টেশন মাস্টার
  • পদসংখ্যা: ২৩৫ জন
  • বয়সসীমা: ২৫ মার্চ, ২০২১ এ সর্বোচ্চ ৩০ বছর। বিশেষ ক্ষেত্রে ৩২ বছর
  • বেতন: ৯,৭০০-২৩,৪৯০/-টাকা
  • শিক্ষাগত যোগ্যতা: যে কোনও বিষয়ে স্নাতক পাস।

>>> আবেদনের পূর্বে আরও জানতে নিচের সার্কুলারটি ভালভাবে পড়ুন<<<

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
বাংলাদেশ রেলওয়ে নতুন বিজ্ঞপ্তি ২০২১ সার্কুলার

বাংলাদেশ রেলওয়ের ৪০% পোষ্য কোটার নিয়োগ বিধি

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ ২০২১
বাংলাদেশ রেলওয়ে নিয়োগ ২০২১

আবেদনের পূর্বে পড়ে নিনঃ

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ ২০২১ -এ আবেদনের জন্য এ বছরের ১ সেপ্টেম্বরে যাঁদের বয়স ১৮ পূর্ণ হবে, তাঁরা আবেদন করতে পারবেন ‘সহকারী স্টেশন মাস্টার’ পদে। এ ছাড়া বয়স ৩০ পেরিয়ে যাওয়ারাও আবেদন করতে পারবেন।গত বছরের মার্চে বাংলাদেশে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ৮ মার্চ প্রথম করোনা শনাক্ত হয় দেশে। ১৮ মার্চে প্রথম মৃত্যু হয় বাংলাদেশে। করোনাভাইরাস ছড়িয়ে পড়ার কারণে বন্ধ ছিল চাকরির অনেক নিয়োগ ও পরীক্ষা। তাই সরকারি চাকরির আবেদনের জন্য বয়স কমিয়ে দেওয়া হয়।

গত বছরের ২৫ মার্চ যাঁদের ৩০ বছর পূর্ণ হয়েছে, সরকারি চাকরিতে তাঁদের আবেদনের সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার। এ নিয়ে প্রজ্ঞাপনও জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। ওই প্রজ্ঞাপনের আলোকে বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। চাকরির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত বছরের ২৫ মার্চে যে প্রার্থীর বয়স ৩০ বছর হয়েছে তাঁরাও আবেদনের যোগ্য হবেন। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা একই দিনে ৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে অ্যাফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ সার্কুলার এর অ্যাডমিট কার্ড ডাউনলোড এবং পরীক্ষার তারিখ প্রকাশিত ফরম আপনারা আমাদের ওয়েবসাইটে পাবেন। প্রতিবার গুগল নতুন চাকরি আপডেট করে। আর আমরা সকল শ্রেণীর চাকরির পোস্ট যেমন সরকারী চাকরি, ব্যাংক চাকরি, এনজিও চাকরি, এবং কোম্পানির চাকরি ইত্যাদি প্রকাশ করার চেষ্টা করি। নতুন পদের জন্য বাংলাদেশ রেলওয়ে নতুন বিজ্ঞপ্তি সরকারি চাকরির আপডেট পেতে চাইলে আপনাকে তাদের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে। আপনি বাংলাদেশ রেলওয়ের চাকরির বিজ্ঞপ্তি 2021 আবেদন ফর্মটি নিচের লিংক থেকে ডাউনলোড করতে পারেন।

পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্প নিয়োগ ২০২১

আজকাল সরকারি চাকরি পাওয়া চাকরিপ্রার্থীদের জন্য কঠিন হয়ে যাচ্ছে। কারণ, চাকরি প্রার্থীদের তুলনায় শূন্যপদ খুবই কম। আর সেই সাথে এমন অনেকেই আছেন যারা সরকারি চাকরি করতে বেশ আগ্রহী। তাই আপনি যদি এই সুযোগটি হাতছাড়া না করতে চান তো দ্রুত সবার আগে আবেদন করুন। বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ সরকারি চাকরি প্রার্থীদের জন্য একটি দুর্দান্ত সুযোগ। সুতরাং নির্দেশটি সাবধানে পড়ুন এবং এখনই প্রয়োগ করুন সময় থাকতে আবেদন ফরম জমা দিন।

বাংলাদেশ রেলওয়েঃ

বাংলাদেশ রেলওয়ে হচ্ছে বাংলাদেশের একটি রাষ্ট্র-মালিকানাধীন ও রাষ্ট্র-পরিচালিত রেল পরিবহন সংস্থা। এর সদর দপ্তর ঢাকায় অবস্থিত। ১৯৯০ খ্রিষ্টাব্দে এই সংস্থা নব্য প্রতিষ্ঠিত রেলপথ মন্ত্রণালয়ের অধীন নিজের কার্যক্রম পরিচালনা করে। বাংলাদেশ রেলওয়ে, বাংলাদেশের রেল পরিবহন ব্যবস্থার সিংহভাগ পরিচালনা করে। তবে এর পাশাপাশি বেসরকারি সংস্থাগুলোরও অংশগ্রহণ রয়েছে। যথাঃ খাদ্য ও পানীয়ের ক্যাটারিং, কিছু নির্বাচিত রুট ও ট্রেনের রেলওয়ে রিজার্ভেশন ও টিকেটিং ব্যবস্থা এবং প্রধান রেলপথসমূহে ফাইবারঅপটিক কেবল স্থাপন, পরিচালন ও রক্ষনাবেক্ষনের কাজ  ইত্যাদি।

চলমান নিয়োগ বিজ্ঞপ্তিঃ

আপনার যদি বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ সম্পর্কে কোন প্রশ্ন থাকে, তাহলে নিচে একটি মন্তব্য লিখুন।

যেকোনো বিজ্ঞপ্তির পরবর্তী আপডেট পেতে এবং নিত্য নতুন চাকরির খবর দেখতে চাইলে আমাদের সাথে ফেসবুকে যুক্ত হোন। ধন্যবাদ,,,,

শেয়ার করে রাখুন

Leave a Reply